Wednesday, June 11, 2014

বিয়ের আগে একবার রাশিকে দেখে নিন

সঠিক রাশির সঙ্গী পেলে যেমন সোনার সংসার বাঁধা সম্ভব, তেমনই একটু এদিক ওদিক হলেই সহ্য করতে হবে রোজকার কচকচানি। তাই প্রেম বা বিয়ের আগে একবার নিজের রাশির সঙ্গে মনের মানুষটির রাশি মিল খাচ্ছে কী না তা দেখে নিন। কারণ রাশি ভেদে প্রেম সম্পর্কেও নানা উত্থান-পতন আসে। 
মেষ: মেষ রাশির সঙ্গে মিথুন, সিংহ, ধনু এবং কুম্ভের বনিবনা বেশ ভালো। প্রেমের ক্ষেত্রে মিথুন এবং কুম্ভ মেষের জন্য অসাধারণ। ক্ষণস্থায়ী বা হালকা ধরনের সম্পর্কের জন্য বেছে নিতে পারেন এই দুই রাশিকে। আবার সিংহের সঙ্গে দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তোলাটা জীবনে এনে দিতে পারে খুব ইতিবাচক পরিবর্তন।
যদি আরও দীর্ঘস্থায়ী সঙ্গী চান, মানে কাউকে যদি সারা জীবনের জন্য পেতে চান, তা হলে জীবনসঙ্গী হিসেবে বেছে নিতে পারেন ধনুকে। মেষের থেকে একেবারেই উল্টো প্রকৃতির তুলাও কিন্তু অনেক সময়ে ভালো সঙ্গী হয়ে উঠতে পারে।
নিজেদের মধ্যেকার সাধারণ ভিন্নতাগুলো ভুলতে পারলে তুলা এবং মেষের প্রেম হয়ে উঠতে পারে একেবারেই অসাধারণ। কন্যা এবং বৃশ্চিকের সঙ্গে মেষের প্রেম সম্পর্ক ভালো হওয়ার সম্ভাবনা ফিফটি-ফিফটি। কর্কট এবং মকর থেকে মেষকে দূরত্ব বজায় রাখাই উচিত।
বৃষ: কন্যা-বৃষ প্রেম সম্পর্ক আবার খুব জমবে। এরা দু'জনেই জীবনে একটু শান্তি খোঁজেন, তাই সুখে শান্তিতে ঘর বাঁধতে কোনো সমস্যাই হবে না। আর জীবনে যদি সফল হতে চান তবে নিঃসন্দেহে বেছে নিন মকর সঙ্গী।
তিনি আপনাকে ঠেলে ঠেলে কখন যে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছেন, তা টের পাবেন না আপনিও। কর্কটের সঙ্গে মিষ্টি প্রেম হতে পারে আপনার, তবে তার স্থায়িত্ব আপনাদের ইচ্ছের ওপর নির্ভর করে। কর্কট-বৃষ সম্পর্ক দীর্ঘস্থায়ী সম্পর্কে বিশ্বাসী। আর মীনের সঙ্গে বৃষের তৈরি হবে সত্যিকারের ভালোবাসা, যা পার করতে পারে সবরকমের বাধা। শুধু তাই নয়, ভালো বন্ধুত্বের সূচনা হতে পারে এই দুইয়ের মাঝে।
বৃষের ঠিক উল্টো হলো বৃশ্চিক। বৃষ রাশিক জাতক হয়ে ভুলেও বৃশ্চিককে নিজের মনের মানুষ করে তুলবেন না। শত সাধ্য-সাধনার পর বৃষ-বৃশ্চিক প্রেম সফল হতে পারে। তুলা এবং ধনুর সঙ্গেও সম্পর্ক গড়ে উঠতে পারে, তবে বেশি আশাবাদী না হওয়াই ভালো। আর সিংহের সঙ্গে সম্পর্কে না-জড়ানোই ভালো।
মিথুন: ধনু এবং কুম্ভের সঙ্গে খুব সহজেই মিশতে পারে মিথুন। তবে মেষের সঙ্গে তার সম্পর্ক খুব একটা গাঢ় হয় না। সম্ভাবনা থাকে দীর্ঘমেয়াদী কোনো পরিণতির। হাসিখুশি জীবনের জন্য বেছে নিতে পারেন সিংহ রাশির সঙ্গী। বৃশ্চিকের সাথেও বেশ ভালো সম্পর্ক গড়ে উঠতে পারে মিথুনের। তবে দূরত্ব বজায় রাখুন কর্কট, মকর, কন্যা এবং তুলা রাশির মানুষের থেকে।
কর্কট: কর্কট রাশির জাতকরা বেশ সংবেদনশীল। মীন এবং বৃশ্চিক রাশির সঙ্গে কর্কটের সম্পর্ক বেশ ভালো হয়। মীন এবং বৃশ্চিক নিজের সঙ্গীর প্রতি যত্নশীল, তাই সংবেদনশীল কর্কটের সঙ্গে তাঁদের সম্পর্ক খুব ভালো থাকে। একই কারণে শান্তিপ্রিয় বৃষের সঙ্গেও তার বেশ ভালো মিল হতে দেখা যায়।
বিয়ের জন্য এই সবগুলো রাশিই কর্কটের জন্য ভালো। কন্যা রাশিও মন্দ নয়। কর্কট এবং কন্যার সংসারে পারস্পরিক বোঝাপড়া ভালো হতে দেখা যায়। তবে মেষ এবং তুলার সঙ্গে কর্কটের বনিবনা নেই। প্রেম বা বিয়ে, উভয় ক্ষেত্রেই অশান্তির সম্ভাবনা থাকে।
সিংহ: এমন সবার সঙ্গেই ভালো সম্পর্ক গড়ে তুলতে পারে যারা তার কর্তৃত্ব মেনে চলতে পারে। মেষ এবং ধনু সঙ্গীর সঙ্গে সিংহ জীবনে আরও এগিয়ে যাওয়ার উৎসাহ পায়। আবার তুলা এবং মিথুন রাশির সঙ্গীও তাদের জন্য খারাপ নয়, এরা সিংহকে অগ্রাধিকার দিয়ে থাকে। বৃষ রাশির সঙ্গে সিংহের এক্কেবারেই খাপ খায় না, দু'জনেরই পালাই পালাই ভাব থাকে। আবার বৃশ্চিক এবং কুম্ভের সঙ্গেও সিংহ তার সম্পর্ক সহজে সফল করতে পারে না।
কন্যা: কন্যার সঙ্গে বৃষের ভালো সম্পর্ক গড়ে ওঠে। তেমনি মকরের সঙ্গেও ভালো মিল হতে দেখা যায়। মকরের সঙ্গে বিয়ে কন্যার জন্য শুভ। এতে তেমন চোখ ধাঁধানো কোনো প্রেম কাহিনি তৈরি না-হলেও শান্তিপূর্ণ ও সুখী জীবনযাপনের সম্ভাবনা থাকে। অন্য রকম প্রেমের স্বাদ পেতে চাইলে কর্কট এবং বৃশ্চিক হয়ে উঠতে পারে কন্যার আদর্শ সঙ্গী। মিথুন এবং ধনুর সঙ্গে প্রেমের চেষ্টা না-করাই ভালো। কন্যার ঠিক উল্টো রাশি হল মীন। এর সঙ্গে কন্যার প্রেম সাধারণত সাফল্যের মুখ দেখে না।
তুলা: মিথুনের সঙ্গে সম্পর্কে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করে তুলা। এই সম্পর্কে একটা হালকা ভাব থাকে, যা দু'জনের মনকে ফুরফুরে করে তোলে। কুম্ভের সঙ্গে সম্পর্কেও এই স্বাচ্ছন্দ্য বজায় থাকে। তবে কুম্ভের সঙ্গে থাকলে নতুন নতুন অভিজ্ঞতা যাচাই করে দেখার সাহস পায় তুলা। একটু অন্যরকম প্রকৃতির সিংহ রাশির মানুষের সঙ্গেও তুলার সম্পর্ক বেশ জমে ওঠে। এই জুটির বিবাহিত জীবনও হয় মধুর।
ধনুর সঙ্গে তুলার সম্পর্ক হয় একটু অন্যরকম, স্বাভাবিক প্রেমের চেয়ে ভিন্ন স্বাদের। মকর এবং কর্কটের আশপাশে তুলার না-ঘেঁষাই ভালো। তুলার একেবারে উল্টো রাশি হল মেষ। খুব চেষ্টা করেও এই রাশির সঙ্গে মিলে ভালোবাসার পুল ফোটাতে পারবেন না। তা করার চেষ্টা করলে হিতে বিপরীত হবে।
বৃশ্চিক: কর্কট এবং মীন রাশির সঙ্গে বৃশ্চিকের খুব ভালো সম্পর্ক গড়ে ওঠে। বৃশ্চিকের জীবনে কর্কট নতুন সম্ভাবনা নিয়ে আসে। তাই কর্কটকে নিজের জীবনে পাকাপাকি জায়গা দিতেও আগ্রহী হয় বৃশ্চিক। বৃশ্চিকের চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারে বলে মীনের সঙ্গেও স্বচ্ছন্দ্যেই থাকে বৃশ্চিক।
এই দুই রাশির সঙ্গে তুলার দীর্ঘস্থায়ী প্রেম এবং বিবাহিত জীবনের সম্ভাবনা ভালো। এছাড়াও শান্তিপ্রিয় কন্যা এবং মকর রাশির সঙ্গেও সম্পর্কে সুখি হয় বৃশ্চিক। সিংহ এবং কুম্ভের সঙ্গে একেবারেই মেলে না বৃশ্চিকের। আর বৃষ রাশির সঙ্গেও সম্পর্কে দেখা যায় টানাপোড়েন।
ধনু: মেষ এবং সিংহের মতো শক্তিশালী চরিত্রের সঙ্গী পছন্দ করেন ধনু। সিংহের সঙ্গে সম্পর্কে নিজের জীবনের মান উন্নত করতে শেখে ধনু, আর মেষের সঙ্গে সম্পর্কে সে শেখে কী করে আরও স্বাধীন হওয়া যায়। তুলার সঙ্গে মোটামুটি ভালো সম্পর্কে স্থায়ী হতে পারে ধনু। কুম্ভের সঙ্গেও তৈরি হতে পারে অদ্ভুত এবং জারা হাটকে সম্পর্ক। মেষ এবং কর্কটের সঙ্গে সম্পর্কে জড়ালে ঝামেলা হতে পারে।
মকর: শান্তিপূর্ণ এবং সফল জীবনের জন্য মকরের আদর্শ সঙ্গী হলো কন্যা। একসাথে থাকলে জীবনে অনেক কিছু অর্জন করতে পারবেন তারা। বৃষের সাথেও ভালো বনিবনা হয়ে থাকে তার, তাদের মাঝে বোঝাপড়ার পরিমাণ ভালো। এ ছাড়াও বৃশ্চিক এবং মীনের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে পারেন মকর। তুলা এবং মেষ রাশির সাথে সম্পর্কে না জড়ানোই ভালো। কর্কটের সাথে সম্পর্কে দমবন্ধ হয়ে আসতে পারে মকরের এবং সেই সম্পর্ক টিকে না বেশিদিন।
কুম্ভ: কুম্ভ এবং মিথুন রাশির প্রেমের মূল ভিত্তি বন্ধুত্ব। বন্ধুত্বের ওপর ভিত্তি করে মিষ্টি এবং দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে উঠতে পারে। তুলার সঙ্গেও সহজেই সম্পর্ক গড়ে তুলতে পারবেন কুম্ভ। এই সম্পর্কের ভিত্তি হবে পারস্পরিক বিশ্বাস এবং বোঝাপড়া। ওপর দিকে মেষ এবং সিংহও হতে পারে কুম্ভের ভালো সঙ্গী। সম্পর্কে একটু দূরত্ব ও স্বাতন্ত্র্য বজায় রাখতে চাইলে ধনুই কুম্ভের আদর্শ সঙ্গী। বৃষ এবং বৃশ্চিক এই দুইয়ের সঙ্গে সম্পর্কে খাপ খাওয়াতে পারেন না কুম্ভ।
মীন: সুখী বিবাহিত জীবনের জন্য বৃশ্চিক এবং কর্কট উভয় রাশিই মীনের জন্য আদর্শ। যদি তার চাইতেও গভীর প্রেম খুঁজতে চান তবে খুঁজে নিন মকর রাশির সঙ্গী, তার সঙ্গে আপনার মৃত্যুঞ্জয়ী প্রেম গড়ে ওঠা সম্ভব। বৃষ রাশির সঙ্গেও চমৎকার সম্পর্ক গড়ে উঠতে পারে মীনের। সুখি জীবন চাইলে, মিথুন ও ধনুর থেকে দূরে থাকাই ভালো।

1 comment:

  1. Thanks for taking the time and writing this post .The estimate of writing your site post is very good .The simplest language you use when writing articles is appreciated .The information you give will prove to be of great value to me, I hope that. It is our wish that you continue to write great articles in such a future. Thanks for sharing this article. Thank you

    ReplyDelete